সুব্রত বিশ্বাস: স্টেশনের টিকিট বুকিং কাউন্টার বন্ধের চক্রান্ত চলছে বলে অভিযোগ উঠল। ব্যস্ত সময়ে বেলুড় স্টেশনের (Belur Station) মতো গুরুত্বপূর্ণ স্টেশনে কর্মীরা বুকিং কাউন্টার বন্ধ রাখছেন বলে অভিযোগ যাত্রীদের। বুধবার কাউন্টার খোলা থাকলেও টিকিট দেওয়া হচ্ছিল না। যাত্রীদের এটিভিএম মেশিনে টিকিট কাটতে পাঠিয়ে দেওয়া হচ্ছিল। বৃহস্পতিবার দুপুরেও একই ঘটনা ঘটে।
এদিকে ব্যস্ত সময় এটিভিএম মেশিনের লাইনে ভিড় হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন যাত্রীরা। পালটা কর্তব্যরত মহিলা বুকিং ক্লার্ক বলেন, “কিছুদিনের মধ্যে বুকিং অফিস রেলে বন্ধ হয়ে যাবে। এখন থেকে মেশিনে টিকিট কাটা অভ্যেস করুন।” এর পরই বিমর্ষ যাত্রীরা হাওড়ার সিনিয়র ডিসিএমকে অভিযোগ করেন। বুধবার দুপুর দেড়টা নাগাদ এই ঘটনার পর বৃহস্পতিবার একই পরিস্থিতির সৃষ্টি হয়।
এদিন একটা নাগাদ দু’টি কাউন্টারের জানলা বন্ধ করে কর্মীরা ভিতরে বসেছিলেন বলে যাত্রীরা অভিযোগ করেন। এটিভিএম মেশিনে ভিড়ের পাশাপাশি সেখানে মান্থলি না পেয়ে ক্ষোভ প্রকাশ করেন যাত্রীরা। এদিনও সিনিয়র ডিসিএম রাজীব রঞ্জনকে অভিযোগ জানানো হয়। তিনি বলেন, “সম্পূর্ণ বেআইনি কাজ। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।”
কর্মীদের এহেন কাজের তীব্র নিন্দা করার পাশাপাশি এই ঘটনাকে ‘ষড়যন্ত্র’ বলে মনে করেছেন রেলের মেনস ইউনিয়নের সাধারণ সম্পাদক অমিত ঘোষ। তিনি বলেন, “কাউন্টার বন্ধ করে দেওয়ার সুপরিকল্পিত চেষ্টা। এভাবে কাউন্টার বন্ধ হলে কর্মীরা ছাঁটাই হবে। বিষয়টি ভালোভাবে পর্যালোচনা করা উচিত। রেলকর্মী সংখ্যা কমিয়ে আনতে টিকিট ব্যবস্থাকে বেসরকারি সংস্থার হাতে তুলে দিতে চাইছে কর্তৃপক্ষ।”
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2025 Sangbad Pratidin Digital Pvt. Ltd. All rights reserved.