সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রতিক্রিয়ার প্রায় চরম মুহূর্তে পৌঁছে যাওয়ার সময় উত্তেজনা যদি আরও বাড়ে! সুখ হয়ে যাবে ডবল!
‘চন্দ্রযান ২’-ও চাঁদে পৌঁছনোর দোরগোড়ায়। গত সপ্তাহেই পৃথিবীর কক্ষপথ ছেড়ে সেটি ঢুকে পড়েছে চাঁদের কক্ষপথে। আর দু’সপ্তাহের মধ্যেই উপগ্রহের মাটিতে পা রাখবে। স্বাভাবিকভাবেই ভারতের এই ইতিহাস সৃষ্টিকারী মুহূর্তের সাক্ষী হতে পারার আশায় মহাকাশ বিজ্ঞানী থেকে দেশের সাধারণ মানুষের উত্তেজনাও তুঙ্গে। কিন্তু চন্দ্রযানের সাফল্যের সঙ্গে বিছানায় চূড়ান্ত সুখের মুহূর্তের কী সম্পর্ক? আসলে ইসরোর এই সাফল্যকে হাতিয়ার করে এবার বিজ্ঞাপন বানিয়েছে জনপ্রিয় একটি কন্ডোম প্রস্তুতকারী সংস্থা। আর সেই বিজ্ঞাপন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে হুলুস্থুল। নেটিজেনদের মন মজেছে কন্ডোম বিজ্ঞাপনটিতে। হুড়হুড় করে হচ্ছে শেয়ার, রিটুইট।
কেমন সেই বিজ্ঞাপন? চাঁদের একটি ছবি দিয়ে বিজ্ঞাপনটিতে লেখা আছে, “প্রায় কাছাকাছি পৌঁছে গিয়েছে? উত্তেজনাকে আরও বাড়ান। #চন্দ্রযান২।” লেখার নিচে কন্ডোমের প্যাকেটের ছবি। অর্থাৎ, দ্ব্যর্থকভাবে এর মানে প্রকাশ করতে চেয়েছে সংস্থাটি। শরীরী মিলনের সময় অর্গ্যাজমের মুহূর্তের কাছাকাছি সময়ে পৌঁছে যে সুখকর উত্তেজনা হয়, কন্ডোম তা আরও বাড়াতে পারে। এই বার্তাই ঘুরপথে দিতে চেয়েছে নিরোধ প্রস্তুতকারী সংস্থাটি। অথচ ছবির অর্থ সাধারণভাবে ভাবলে সম্পূর্ণভাবেই ইসরোর চন্দ্রযানকে কেন্দ্র করে নিছক একটি বার্তা। আরও লেখা হয়েছে, “এক্সট্রা টাইম যাত্রা উপভোগ করুন।” এ ক্ষেত্রে চন্দ্রযানের যাত্রাকে বোঝাতে চাইলেও আসলে বলতে চাওয়া হয়েছে, বিশেষ সংস্থার কন্ডোম ব্যবহার করে যৌন মিলনের মুহূর্তটি উপভোগ করুন।
এর আগেও একাধিক ইস্যুকে তুলে ধরে এমনই বুদ্ধিদীপ্তভাবে বিজ্ঞাপন তৈরি করেছে বাজারে বহুল প্রচলিত কন্ডোম সংস্থাটি। কিন্তু চন্দ্রযান ২-র সাফল্য নিয়ে এমন বিজ্ঞাপনে নেটিজেনদের মধ্যে নতুন বিতর্ক শুরু হয়েছে।
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2025 Sangbad Pratidin Digital Pvt. Ltd. All rights reserved.