সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়ির কাছাকাছি কোন সিমেনা হলে কী ছবি চলছে, শো টাইমই বা কী? এসবের জন্য এখন অ্যাপই আদর্শ মাধ্যম। এমন বেশ কিছু অ্যাপ রয়েছে যেখান থেকে অনায়াসেই দেখে নেওয়া যায় ছবির শো টাইম। তবে এবার ছবির হদিশ মিলবে আরও সহজে। যে অ্যাপে দিনের সবচেয়ে বেশি সময় কাটিয়ে থাকে বর্তমান প্রজন্মের অধিকাংশ, সেই ফেসবুকেই এবার ছবির খুঁটিনাটি তথ্য জেনে নেওয়া যাবে।
সময়ের সঙ্গে সঙ্গে বদলে গিয়েছে ছবির প্রচারের মাধ্যমও। এখন সিনেমা মুক্তি পাওয়ার আগে সেই ছবি নিয়ে তৈরি হয় ভিডিও গেম। আবার ডিজিটাল মাধ্যমে বিজ্ঞাপন করেও চলে ছবির প্রচার। এবার প্রচারের জায়গা করে দিচ্ছে ফেসবুকও। দুটি নতুন বিজ্ঞাপনের ইউনিট নিয়ে হাজির হচ্ছে এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট। একটি মুভি রিমাইন্ডার এবং অন্যটি মুভি শো টাইম বিজ্ঞাপন। মুভি রিমাইন্ডার বিজ্ঞাপনের মাধ্যমে ফেসবুক থেকেই ব্যবহারকারীরা জেনে নিতে পারবেন, কোন ছবি আসন্ন। নিউজ ফিডেই ভেসে উঠবে বিজ্ঞাপন। সেখানে ‘ইন্টারেস্টেডট’ অপশনটিতে ক্লিক করলেই যেদিন ছবি মুক্তি পাবে, সেদিন আপনার কাছে পৌঁছে যাবে একটি নোটিফিকেশন। সুতরাং আলাদা করে কোন ছবি কবে প্রেক্ষাগৃহে আসছে, তা মনে রাখার প্রয়োজন হবে না। এখানেই শেষ নয়, ইউজার যে নোটিফিকেশন পাবেন, সেখানেই সেই সিনেমার শো টাইম দেখে নিতে পারবেন। এমনকী টিকিটও কাটা যাবে সেই পেজ থেকেই।
এছাড়া যে ছবিগুলি এই মুহূর্তে সিনেমা হলে চলছে সেগুলির বিস্তারিত তথ্যও পাওয়া যাবে মুভি শো টাইম বিজ্ঞাপন থেকে। ওই বিজ্ঞাপনে ‘গেট শো টাইম’ বোতামে ক্লিক করলেই স্ক্রিনে ভেসে উঠবে সমস্ত খুঁটিনাটি। ব্রিটেন এবং আমেরিকার ফেসবুক ইউজাররা ইতিমধ্যেই এই দুই বিজ্ঞাপনের সুবিধা পান। এবার সেই তালিকায় যুক্ত হতে চলেছে ভারতও। ফেসবুকের এমন উদ্যোগ যে বাকি মুভি অ্যাপগুলিকে রীতিমতো চ্যালেঞ্জের মুখে ফেলে দিল, তা বলাই বাহুল্য।
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2025 Sangbad Pratidin Digital Pvt. Ltd. All rights reserved.