সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত বনাম পাকিস্তান। বাইশ গজে দুই চিরপ্রতিদ্বন্দ্বী মুখোমুখি হলেই সে ম্যাচের দিকে নজর থাকে গোটা বিশ্বের। তা সে চ্যাম্পিয়ন্স ট্রফিতে হোক বা এশিয়া কাপে। স্বাভাবিকভাবেই তাই এই ম্যাচ থেকে আয়োজক ও স্পনসরদের উপার্জনও হয়ে থাকে সর্বাধিক। চলতি বিশ্বকাপেও তার ব্যতিক্রম হল না। সোমবার স্টার গ্রুপের ডিজিটাল প্ল্যাটফর্ম হটস্টার যা জানাল, তাতে ফের সেই তথ্যই প্রমাণিত হল।
এদিন হটস্টার-এর তরফে জানানো হয়, চলতি বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের দিন রেকর্ড সংখ্যক মানুষ খেলা দেখেছেন এই ডিজিটাল প্ল্যাটফর্মে। একদিনে ১০০ মিলিয়নেরও বেশি ইউজার দুই দলের লড়াই দেখতে চোখ রেখেছিলেন মোবাইল স্ক্রিনে। দেশের মহানগরগুলির পাশাপাশি অন্যান্য শহরেও এর বিস্তৃতি কম নয়। শহরতলির প্রায় ৬৬ শতাংশ মানুষ এই অ্যাপটি ব্যবহার করেছেন ওই ম্যাচের দিন। তাই ১৬ জনুই সাফল্যের নয়া মাইলফলক স্পর্শ করেছে হটস্টার। এর আগে রেকর্ড সংখ্যক দর্শক এই ওটিটি প্ল্যাটফর্মে আইপিএল ফাইনাল দেখেছিলেন। সবমিলিয়ে ১৮.৬ মিলিয়ন ইউজার রেজিস্টার করেছিলেন এখানে। আর বিশ্বকাপে ভারত-পাক
ম্যাচের পর রেজিস্ট্রেশনের গড়ও কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে।
হটস্টার-এর চিফ প্রোডাক্ট অফিসার বরুণ নারাং বলেন, “এই বিপুল পরিমাণ দর্শককে নির্বিঘ্নে ম্যাচ দেখার সুযোগ করে দিতে পেরেছি আমরা। দারুণ লাগছে। এই সাফল্যই আমাদের উন্নতির শিখরে নিয়ে যাবে।” আমাজন প্রাইম, সোনি লিভ, নেটফ্লিক্সের মতো অন্যান্য ওটিটি প্ল্যাটফর্মের জনপ্রিয়তার সঙ্গে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছে হটস্টার-ও। তাদের ডিজিটাল কনটেন্ট এবং স্পোর্টস কনটেন্টের জন্যই এই সাফল্য বলে মনে করছে সংস্থা। অন্যদিকে, বিএসএনএল-এর নতুন সুপারস্টার ৩০০ ব্রডব্যান্ড প্ল্যানটির সঙ্গেও হটস্টার প্রিমিয়াম-এর সাবস্ক্রিপশন দেওয়া হচ্ছে। যার মূল্য ৭৪৯ টাকা। হটস্টার জনপ্রিয় হওয়ার যা অন্যতম কারণ।
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2025 Sangbad Pratidin Digital Pvt. Ltd. All rights reserved.